Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nilay ranjan Chatterjee

Romance Thriller

4  

Nilay ranjan Chatterjee

Romance Thriller

আমাদের কাঁসাই

আমাদের কাঁসাই

1 min
251



আমাদের কাঁসাই নদী 

বয়ে চলে বছরাবধি 

চলার পথে বিরাম কভু নাই--

মাঝখানে গ্রাম শত শত 

শহর নগর রয়েছে কত 

ঝালদা থেকে মেদিনীপুর 

        নয়কো দূরের ঠাঁই !

লাজুক ছিল কংসাবতী 

বাগদত্তা সমুদ্র প্রতি 

মিলন লাগি হতে সাথি

কৃষ্ণ দামোদরের রূপে

     যখন পিছু ধায়

অতি দ্রুত কংসাবতী 

ঐ সমুদ্রে মিলায় !

ঝিরিঝিরি ঝুরুঝুরু

গ্রীষ্মকালের গতি

বর্ষাকালে একুল ওকুল 

ভাষায় তাহার স্ফিতী !

কাঁসাই মোদের গর্ব বটে 

বাঁকুড়া পুরুলিয়ার 

যত পরব নদী ঘাটে

মাদল বাজে বিয়ার !

কাঁসাই তুমি এমনি থাকো

ভালোবেসো চিরকাল

আমরা তোমার - তুমি আমাদের

কাটবে মধুর কাল !

কাঁসাই , লাজুক থাকো সর্বকাল !!

..................................


Rate this content
Log in

Similar bengali poem from Romance