Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bipattaran Misra

Abstract

5.0  

Bipattaran Misra

Abstract

আমি ও প্রযুক্তি

আমি ও প্রযুক্তি

1 min
264


তখন ছিলো কলম, 

এখন হাতের মুঠোয় কী বোর্ড --

স্থান অথবা সময় 

এখন কিছু নয় বাধা, 

এখন যখন যেখানে মন চায় 

কবিতা লেখার সুবিধা।

এখন পছন্দের বই অফারে -- 

অ্যামাজন, ফ্লিপকার্টে পাই, 

এটিএম এ দিনে রাতে তফাৎ নাই। 

বিল মেটাই, রিচার্জ করি 

উদ্বেগ আর ছোটাছুটি ছাড়াই --

গুগল পে, ইয়োনো, পেটিএম আছে তাই। 

বাস-ট্রেনের টিকিট, ভ্রমনের বুকিং অনলাইন, 

মুঠো ফোনে হোয়্যার ইজ মাই ট্রেন অ্যাপ চিন্তাহীন! 

ফেসবুক, হোয়াটস্অ্যাপ, ইমেল 

পৃথিবীকে এনেছে কাছাকাছি --

আমার গর্ব আমি ডিজিটাল ভারতে আছি! 

অন্তর্জালে আমি যা চাই তা পাই।

কালো দিক সবার আছে,

আমি যদি আলো থেকে মুখ ফেরাই --

কালো তো আমায় গিলবেই ভাই। 

প্রযুক্তি আমার জন্য আশীর্বাদ! 

প্রযুক্তি হীন আমার একটা দিন --

পাহাড়ী পথে অতল অন্ধকার খাদ! 



Rate this content
Log in

Similar bengali poem from Abstract