Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Apurba Kr Chakrabarty

Classics Fantasy

4.5  

Apurba Kr Chakrabarty

Classics Fantasy

বঞ্চিতের আবেদন

বঞ্চিতের আবেদন

1 min
1.4K


এসো হে মৃত্যু , এসো প্রিয়তম,

জীবনের সেরা ক্ষণ।

তব মুখ চাহি , অধৈর্যে বসি,

অপেক্ষায় মোর মন।

তোমাতে শান্তি , তোমাতে সাম্য, 

অভাগারে দাও মুক্তি।

ধনী বা দরিদ্র, খ্যাত অখ্যাত 

সবারে সেদিন ,করবে নিঃস্ব! 

দেখবে , সারা বিশ্ব।

বঞ্চিত নিপীড়িত, শোষিত ধিক্কৃত 

অনাহার আর অবহেলায় যারা

অশ্রুসজলে ঘর্ম ঝরিয়ে 

পেলোনা শ্রমের মূল্য। 

করলে নির্লজ্জ ব্যাঙ্গ!

সেলিব্রেটি ওরা রঙ্গিন জগতে

নাচন কোদন , আর ক্রীড়া উল্লাসে,

খ্যাতি যশ , আর অর্থ জোয়ারে 

ভোগ বিলাস ,আর ন্যাকা সোহাগেতে 

 বিশ্ব জয়ের দর্প 

 তোমরা দেশের গর্ব !

ওরা ছাড়া কী তো জগত চলে না !

মোরা ছাড়া কী চলত?

 নিষ্ঠুর বড় এই সভ্য সমাজ। 

তুমি যদি না থাকতে !

 ন্যায়ের বিচার হত না সত্য

মিথ্যা ওরা , গল্প শোনাত। 

ভোগের সাগরে গা ভাঁসিয়ে ওরা,

চিরদিন মোদের লুটত। 

তুমি আছো তাই , স্বপ্ন দেখি !

একদিন মোরা জিতব।

অন্যায় অবিচারের স্রষ্টা ওরা,

বঞ্চনা আর শোষনের রাজা ,

শ্মশান কবরে পাশাপাশি শুয়ে, 

 মোদের কথা  শোনাব !

 অবুঝ তোমরা ! মানব না মোরা,

বুঝিয়ে তবে ছাড়ব ।

মৃগ হিসাবেই ধরব ।

ওরা  ছিল সেদিন ,

শোভাবদ্ধন, হরিণের শিং, 

কার ভরসায় , আহার জুটেছে,

প্রান ওষ্ঠাগত বাঘের হানায়,

 দিয়েছিল কারা সঙ্গ !

 নিকৃষ্ট অধম তব চোখে মোরা

  কৃশ পা হেন  অঙ্গ।


  

 





Rate this content
Log in

Similar bengali poem from Classics