Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manik Goswami

Abstract Inspirational

3  

Manik Goswami

Abstract Inspirational

এ কেমন ভালোবাসা

এ কেমন ভালোবাসা

1 min
160



ক্ষুদ্র একটি পুস্প ফুটেছে

সুবাস এনেছে ভরে,

আমোদিত তাই পুস্প জননী

আমোদ বাতাসে, ভোরে |

শত মক্ষিকা ছুটে আসে বুকে

মধু লুটিবার তরে,

হৈ চৈ আর কোলাহলে মেতে

শুষে নিয়ে যায় তারে |

কত আশা নিয়ে ফুটেছিলো সে

আশা হলো ধূলিস্যাৎ,

ক্ষুদ্র জীবনে বিকৃত এই

প্রেমের জোয়ারে হঠাৎ;

ভেঙে গেলো তার কুমারী জীবন,

ভেসে গেলো মনোআশা;

করুন চোখে জিজ্ঞাসে যেন

এ কেমন ভালোবাসা |

আমাদের এই সমাজ আজিকে

হয়েছে বিপথগামী ,

শিষ্টাচারের দীপ্তি হারিয়ে

ক্রূরতা উর্দ্ধগামী |

বিনা দোষে কেনো কুমারী জীবনে

আঁধারের কালো ছায়,

স্বাধীনতা কি পেয়েছে অবলা,

সম্ভ্রম মেশে ধুলায়।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract