Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy

5  

Nityananda Banerjee

Classics Fantasy

শুধু তুমি

শুধু তুমি

1 min
458


রোদ্দুরে ভিজেছিল বৃষ্টি একদিন পূর্ণিমা সাথে,

জোছনায় হারানো দৃষ্টি ভিজেছিল ওরা একসাথে।

কেঁদেছিল নির্জন পাহাড়ে নির্ঝর বনানীর আড়ালে,

ভেবেছিল কান্নার বাহারে পথ পাবে দু"পা বাড়ালে ।

দুর্বলে আটকায় ভূমিও ; নির্ঝর পড়েছিল খালে,

অনুরূপ খটকায় তুমিও ; ভুগেছিলে টোলপড়া গালে।

শুশুকের ভালবাসা নিয়ে নির্ঝর মিশেছিল সাগরে,

মিশুকের আশাটুকু দিয়ে তুমিও তো পড় নাই ফাঁপরে !

দরিয়ায় নাওখানি ভাসিয়ে ভাটিয়ালি সুর তোল বুঝি ,

প্রতিবেশী পরিজনে হাসিয়ে আমি যদি লগ্নকে খুঁজি!

সাতপাঁচ কতকিছু ভাবি ঘুমহীন রাতে বসে একা,

তুমি বল সবই হাবিজাবি ; ভাবনা কি জোছনার রেখা !

জলে ভেজা রোদে ভেজা দুই ; প্রভাবিত করে দেহমন,

রোদে জলে জোছনায় ভুঁই অযথা করে না জ্বালাতন।

অকারণ হাসি আর কান্না তুমি আমার মনেরই মতন,

আজ থাক; বেশী কিছু আর না, শরীরের নিও গো যতন।



Rate this content
Log in

Similar bengali poem from Classics