Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy

5  

Nityananda Banerjee

Classics Fantasy

ট্রাম

ট্রাম

1 min
497


রাজপথে যানের মেলা ;

এক্কা দোক্কা খেলে মাঝপথে,

আমি দেখি একেলা ;

মন ছোটে দ্রুত মনোরথে ।

ডট-কম গতি যার ;

শম্বুকের স্বচ্ছন্দ আচরণ,

দুর্দম মতি তার ;

পুষ্পকের নব সঞ্চরণ ।

সূর্য্যের নশ্বর দেহ ;

জেগে রয় কর্তব্য সাধিতে,

করে নাই কারো পদলেহ ;

গতিময় জীবনে বাঁধিতে ।

উড়াল সড়ক গতিময় ;

যাচিলেও দেয় নাই স্থান,

ধারণাই পুরাতন নিশ্চয় ;

জাড্যের ধনাঢ্য অভিমান ।

গতিহীন জাগতিক রাজ ;

ঠিক যেন কচ্ছপবৎ ,

ভাবাবেগ চারুশীলা লাজ ;

হ'তে পারে নাই সহমত।

ভুল - সে তো স্বাভাবিক ক্রিয়া ;

ভুলেও হয় না কোন ভুল,

ট্রামগাড়ি আত্মঘাতী প্রিয়া ;

বৈধব্যে ছেঁটে দেওয়া চুল।

*****************



Rate this content
Log in

Similar bengali poem from Classics