Sagnik Bandyopadhyay

Children Stories Romance Fantasy

3  

Sagnik Bandyopadhyay

Children Stories Romance Fantasy

ছোটবেলা

ছোটবেলা

1 min
187



ছোট্ট নয়ন গল্প শুনতে খুব ভালোবাসে। প্রতিদিন তার ঠাকুরমা তাকে গল্প বলেন। তার কল্পনার জগত ক্রমশ প্রশস্ত হতে থাকে। সে একদিন তার ঠাকুমার কাছে দেবদূতের গল্প শুনেছিল। সেই দেবদূতের পাখাওয়ালা রথ ছিল। ছোট্ট নয়ন রাস্তা দিয়ে এক সাইকেল দেখে তার দেবদূতের রথের মতো মনে হল। যেন সাইকেলটার দুইধার দিয়ে দুটি বিশাল পাখা বেরিয়েছে। সে তার কল্পনার চোখে দেখছে সেই পাখা দিয়ে সাইকেলটা উড়ছে। সে ভাবতে লাগলো আমার যদি এরকম সাইকেল থাকতো আমিও উড়ে যেতাম। সে তার মায়ের কাছে দৌড়ে এলো। আর সাইকেল কিনে দেওয়ার জন্য বায়না করতে শুরু করলো। মা বললেন,"তুমি বড়ো হও তারপর কিনে দেবো।" ছোট্ট নয়ন কিছুতেই শুনবেনা। মা বাধ্য হয়ে তাকে সাইকেল কিনে দিলো। সে সাইকেলটার সাথে কাগজ কেটে দুটো ডানা লাগিয়েছে। প্রতিদিন সাইকেলটায় উঠে আর কল্পনায় ভাবে সেও দেবদূতের মতো সাইকেলটা করে উড়ে যাচ্ছে। তার আনন্দের সীমা নেই। সাইকেলের উপর উঠে বসে মাকে চেঁচিয়ে বলে," মা আমি উড়ছি।" মা তার ছেলের কান্ড দেখে হাসেন। নয়ন বসে আছে একা ঘরে। সামনে তার সেই সাইকেল। সাইকেলটা দেখছে আর হাসছে। সে এখন চাকরি করে। যখনই তার মানসপটে ছোটবেলাকার স্মৃতি উদয় হয়, তখন সেভাবে ছোটবেলাটা কি সুন্দর ছিল।


Rate this content
Log in