Rima Goswami

Tragedy Inspirational

3  

Rima Goswami

Tragedy Inspirational

ধর্ষণ

ধর্ষণ

2 mins
221


              

হায়দ্রাবাদ এর ঘটনার দায় কার ? দেশে রোজ ঘটে চলা ঘটনা গুলোর দায় কার ? দায় আমার আপনার মত কাকিমা দিদি মা মাসি পিসি দের । অবাক হচ্ছেন ! হ্যাঁ আমার দায় আপনার দায় ।যারা একটা মেয়ের জন্মের পর থেকেই তাকে শুনতে অভ্যস্ত করে তুমি দুর্বল , তুমি জন্মেছ সমর্পণের উদ্দেশে, তুমি সর্বদাই পুরুষের সহগামী , তোমাকে স্বামীর মার খেতে হবে , ভাইয়ের জন্য ভালোটা ছাড়তে হবে , ছেলে কে যত্ন করে বড় করতে হবে কিন্ত তার উপর তোমার কোনো শাসন গ্রাহ্য হবে না , হ্যাঁ তুমি নারী তোমার সব গোপনীয় , তোমার মনের সাধ আলহাদ , তোমার ঋতুচক্র , তোমার শরীর। আজ এই কু শিক্ষা আমাদের মেরুদন্ড বক্র করেছে । আমি বরারবরের ডানপিটে , তাই বাঁকা হাসি অবহেলা আমাকে কম দেখতে হয়নি , কিন্তু কোনো মাই কা লালের ক্ষমতা হয় নি আমার দিকে কু দৃষ্টি দেয়। কি ভাবছেন আমি সুন্দরী না তাই ? না ,না,যে দেশে ছয় মাসের মেয়ে , নব্বই বছরের বুড়ি কু দৃষ্টি, লাঞ্ছনা থেকে বাঁচতে পারে না সে দেশে আমি সুন্দরী না বলে রক্ষা পেয়েছি এটা যুক্তি হতে পারে না আমি শক্ত তাই কাপুরুষেরা আমাতে জব্দ। ত্রিশ বছরের জীবনে মেয়েদের মায়েদের জন্য অনেক খারাপ দিন দেখেছি কিছুটা সহ্য করেছি কিছুটা হাসি মুখে মেনে নিয়েছি ।। কিন্তু সত্যি আমার জীবনের পুরুষেরা কোনো দিন আমার ব্যাক্তি স্বাধীনতা তে হস্তক্ষেপ করেনি । সে আমার বাবা , সে আমার দাদু , সে আমার স্বামী , সে আমার অতটুকু চার বছরের সন্তান । এরা আমাকে দুর্বল ভাবে নি , আমাকে কালো বলে নি , আমাকে ছোট করেনি । পুরুষ তো আসলে এমনি হয় ।আর যারা স্ত্রী কে দমন করে , রাস্তায় দেখা মেয়ে কে মাল বলে , একা পেয়ে তার সন্মান নষ্ট করে তাদের পশু বলে । আর হিংস্র পশুদের বিচারের দরকার হয় না , রাস্তার মাঝে পেট্রোল ঢেলে পুড়িয়ে হত্যা করি চলো ওদের ।। আমাদের ভোট পাবার লোভ নেই , ধর্ম নিয়ে খেলার অভ্যাস নেই , সমাজের ভয় নেই তাই ভারত সরকার আমাদের হাতে তুলে দিক বর্বর গুলো কে কাল সকালের সূর্য ওদের দেখতে দেব না শপথ করছি ।। মেয়েরা তুমি স্ত্রী রূপে অন্নপূর্ণা তো প্রতিশোধস্পৃহা র আগুনে জ্বলে তুমি কালি , আর সহ্য করতে হবে না চলো আজ সংবিধানের বিরুদ্ধে গিয়ে শাস্তি দিতে না পারলে কাল এদের নেক্সট টার্গেট আমি তুমি । 

নিজের কিছু অনুভূতি ভাগ করে নিলাম পাঠকবৃন্দ দের সাথে ।



Rate this content
Log in

Similar bengali story from Tragedy