Anamika Debnath

Drama Romance

4.0  

Anamika Debnath

Drama Romance

#রাগে_অনুরাগে_১

#রাগে_অনুরাগে_১

4 mins
216


  


আজ টিউলিপ মেডিকেল কলেজ&হসপিটালের prize ceremony অনুষ্ঠান।আজকের অনুষ্ঠানের Mbbs শেষ করা শিক্ষার্থীদের সংসবর্ধনা দেওয়া হবে।সেরা রেজাল্ট করা স্টুডেন্ট কে gold medel দেওয়া হবে।


সকাল ৮টা উজানের গেস্ট রুম;';


উজান:আমি তৈরি হয়ে নিয়েছি তুই তো তৈরি হয়ে নে মিশকা টিউলিপে আজ prize ceremony আছে।তুই ও তো যাবি আমার সাথে?


মিশকা:হুম।কিন্তু আমি তো একা তৈরি হতে পারবো না..আমাকে প্রতিদিন হিয়া দি তৈরি করে দেয়?

(মিশকা বসু চক্রবর্তী।১৫বছরের মেয়ে।উজানের পেসেন্ট।হার্ট ক্যান্সারে আক্রান্ত।মা-বাবা কর্মসুত্র বাহিরে থাকে। তাই গত ৫মাস যাবত উজানের সাথে গেস্ট হাউসেই থাকছে।উজানকে দাদাভাই বলে ডাকে।উজান মিশকাকে নিজের বোনের মতোই ভালো বাসে।)


উজান:মিশকা তুই আবার হিয়ার কথা বলছিস। ওর তো সময় সম্পর্কে কোনো ধারনাই নেই।যদি ধারনা থাকতো এতক্ষণে এসে পড়তো।ও যে কিভাবে Mbbs শেষ করলো এটা ভেবে আমি অবাক হয়ে যায়।ও তোকে এসব কেনো বলছি তুই আবার হিয়া ভক্ত হনুমান


মিশকা:শোন দাদাভাই আমি তোমার স্টুডেন্ট না।যে আমি তোমার খিচুঁতে পানা সহ্য করবো।আর তোমার হিয়া দির ব্যাপারে এত কৌতুহল কেন??হিয়া দি তো শুধুমাত্র তোমার স্টুডেন্ট এর বাহিরে তো তোমার হিয়া মিত্রের সাথে অন্য কোনো সম্পর্ক নেই?


উজান:তুই আবার খিইইচুউউ টে বললি?আর মিস মিত্র শুধুমাত্র আমার স্টুডেন্ট এর বাহিরে আমাদের কোনো সম্পর্ক নেই আর ভবিষ্যৎতে হবে না।তুই এটা ভালো করে নিজের কানে ঢুকিয়ে নে।next time এ ব্যাপারে আমাকে কিছু বলবি না বুঝলি??


মিশকা:হুম বুঝলাম।কিন্তু ভবিষ্যৎতে কি হবে তুমি কি ভাবে জানো??যাগ্গে ওসব কথা পড়ে ভেবো হিয়া দি কে তুমি ফোনটা করে দাও আমি শুনি হিয়া দি কখন আসবে??


উজান:disgusting...rediculous। এই নে ফোন তুই নিজেই ফোন করে কথা বল।


দরজার কাছে থেকে"::

 আমায় ফোন দিতে হবে না..আমি এসে গেঝি


উজান:মিস মিত্র অাপনার এখন আসার সময় হলো??মিশকা কখন থেকে আপনার জন্য অপেক্ষা করছে?ওর তো স্নান করে ঔষধ খাওয়ার টাইম হয়ে গেল।


হিয়া:আসলে স্যার একটা কাজে ব্যস্ত হয়ে পড়েছিলাম তো তাই আসতে দেরি হয়ে গেল।


মিশকা:হিয়া দি তুমি দাদাভাইের কথা বাদ দাও তো!ওনার তো সবসময়ই নাকের ডগার ওপর রাগ থাকে।কখন রেগে যাবে বলা মুশকিল।চলো তুমি আমাকে রেডি করে দাও।


হিয়া:হুম চল।সকালে কি রান্না করেছেন স্যার??


উজান:স্যাডউইস &egg poch কেন??


হিয়া:কিছু না স্যার


(হিয়া মিশকা নিয়ে ভেতরে চলে যায়।মিশকা কে তৈরি করার জন্য)


কিছুক্ষণ পর":;


হিয়া:এই নিন স্যার আমাদের মিশকা তৈরি টিউলিপের অনুষ্ঠানে যাওয়ার জন্য।


উজান:হুম।আপনি মিশকা কে ব্রেকফাস্ট দিয়ে দিন?সকালে কিছু খেয়েছেন মিস মিত্র??


হিয়া:না স্যার। আপনার এখান থেকে যাওয়ার পর খেয়ে নেব।আমি মিশকা কে খাইয়ে দিচ্ছি।


উজান:আপনি ও এখানেই ব্রেকফাস্ট করে নিন।ফ্রিজ খুলে দেখুন ফ্রিজে আছে??


হিয়া:ঠিক আছে স্যার।আজকেই তো আপনার এখানে আমার শেষ দিন।(হিয়া ফ্রীজটা খুলে)


মিশকা:মানে কি বলছো তুমি হিয়া দি শেষ দিন মানে??


হিয়া:কিছু না মিশকা।স্যার ফ্রীজে তো গাজরের হালুয়া??


উজান:হুম।ভাবলাম আজ আপনার রেজাল্ট Mbbs এর তাই আপনাকে প্রথম মিষ্টি আমি খাওয়াই?


হিয়া:হ্যাঁ স্যার শেষ বারের মতো।আজ টিউলিপে রেজাল্ট দেবে।আর কাল সকালে আমি বাতাসী গাও এ বরাবরের মতো চলে যাব।কলকাতায় তো আমার আপন কেউ নেই। তাই এখানে থাকার কোনো মানেই হয় না।


উজান:কি idiotic কথা কেন বলছেন আপনি মিস মিত্র??আপনি এত বড় সুযোগ ছেড়ে পাহাড়ে চলে যাবেন বরাবরের মতো??টিউলিপ থেকে তো আপনাকে জব অফার করা হয়েছে??আপনি আপনার স্বপ্ন টিউলিপ কে ছেড়ে চলে যেতে পারেন না হিয়া??


হিয়া:না আমি টিউলিপের চাকরি টা করতে চাই না।স্যার আপনি আমাকে ডাক্তারি পড়তে অনেক সাহায্য করেছেন।আপনি হয়তো সেদিন দয়া করে আমার ligal granteer না হলে হয়তো আমার ডাক্তারি পড়াশুনো টাই। থেমে যেতো।আর আপনার কোনো সাহায্যের প্রয়োজন নেই স্যার?আর 


উজান:মিস মিত্র!!!আপনি এসব কি বলছেন??আমি আপনাকে কেন দয়া করবো? আমি না করলে হয়তো অন্য কেউ আপনার সাহায্য করতো?আর আপনি যদি কাল চলে যান তাহলে মিশকা কে দেখবে??আমার পক্ষে মিশকা কে একা সামলানো সম্ভব না।


মিশকা:তুমি কোথাও যাবে না হিয়া দি? আমি তো কয়েকদিন পর চলেই যাবো তখন তুমি চলে যেও?


হিয়া:এখন ওসব বাদ দে মিশকা।আর আমার তো PG তেথাকার মেয়াদ কাল শেষ হবে তাই চলে যেতে হবে।টিকিট কনর্ফাম কাল সকাল ৭টার ট্রেন আমার।যাওয়ার আগে তেমার সাথে দেখা করে যাব।আর আজ সারাদিন তো আমি তোর সাথেই থাকবো।


উজান:মিস মিত্র অামি আপনার থাকার ব্যবস্থা অন্য কোথাও করতে পারি??আর আপনার টিউলিপে চাকুরি করার ইচ্ছা না হলে অন্য কোনো হসপিটালে জব করুন। কলকাতাতেই থাকুন অন্তত মিশকা যে কটা দিন আছে।


হিয়া:না স্যার কলকাতাতে থাকার ইচ্ছেটা মরে গেছে।এসব কথা বাদ দিন স্যার চলুন টিউলিপে যায় কিছুক্ষণের মধ্যে অনুষ্ঠান শুরু হবে।


উজান:হুম চলুন।আমি মিশকা কে wheel-chair এ বসিয়ে দিচ্ছি। আপনি ওকে নিয়ে আসুন।

(উজান মিশকা কে wheel-chair এ বসিয়ে দিয়ে উজান বেরিয়ে যায়।আর হিয়া মিশকা কে নিয়ে গেস্ট হাউস থেকে বেরিয়ে টিউলিপ অডিটোরিয়াম যায়)


টিউলিপ অডিটোরিয়াম:;;


সমরেশ:আজ তোমাদের Mbbs কোর্সের prize ceremony।আজ থেকে তোমরা সবাই officially ডাক্তার।আমাদের টিউলিপের সেরা রেজাল্ট করেছে আমাদের সবার প্রিয় মিস হিয়া মিত্র।এই বছরের Student of the year।আমি Dr.উজান চ্যাটার্জী কে বলব এই গোল্ড মেডেলটা হিয়ার গলায় পরিয়ে দেওয়ার জন্য।

(উজান হিয়াকে গোল্ড মেডেল টা পরিয়ে দেয়)

হিয়া তুমি যদি তোমার এই স্টুডেন্ট লাইফের experience আমাদের সবার সাথে শেয়ার করো?


হিয়া:আমার ডাক্তারি পড়ার অনুপ্রেরণা হলো আমার মা।আমার মায়ের স্বপ্ন ছিলো সে নিজে ডাক্তার হবে।কিন্তু মা নিজের স্বপ্নটা পূরণ করতে পারে নি।তাই মা সব সময়ই চাইতো আমি যেনো তার ডাক্তার হওয়ার স্বপ্ন নিজের মাধ্যমে পূরণ করি।আর একজন মানুষ আছে যে মানুষটা না থাকলে আমার ডাক্তারি পড়াটা হয়তো মাঝ পথে থেমে যেতো।সেই মানুষটা আজ এখন আমার পাশেই দাড়িয়ে আছে..dr.Ujaan chettejee।স্যার না থাকলে কবেই হয়তো আমাকে পাহাড়ে ফিরে যেতে হতো।আমি আজ সবার সামনে শিকার করছি যে জীবন আমাকে যেখানেই নিয়ে যাক..আমি কোনোদিনই উজান স্যারে এই উপকারের কথা ভুলবো না।


          বাকিটা....পরের পর্বে




Rate this content
Log in