Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Moumita Ghorai

Drama

3  

Moumita Ghorai

Drama

অনুভূতির কবিতা - মা কে মনে পড়ে

অনুভূতির কবিতা - মা কে মনে পড়ে

1 min
332


বৃষ্টি হঠাৎ মাঝপথে থমকে যাওয়ার পর চারিদিক থেকে নিস্তব্ধতার গন্ধ ভেসে আসে । 

গাছপালা গুলো ছবির মতো দাঁড়িয়ে থাকে । 

তারা গুলো মেঘের আঁচলে ঘোমটা টানে ।

চাঁদটা ঠিক উঠন্ত নাকি ডুবন্ত - বোঝা যায়না ।ল্যাম্পপোষ্টের আবছা আলো - ছাদের জল ছুঁইয়ে পড়া টিনের চালে - টপটপ শব্দ । 

ঝিঁঝিঁ পোকা দের গুঞ্জন - জোনাকি দের রাত্রিযাপন । 

একলা বসে বারান্দায় - মনে করায় প্রিয়জন দের ।মনে পড়ে মা কে -- কখনও এমনই রাতে মায়ের পাশে শুয়ে গল্প শুনতাম । 

তখনও থেকে থেকে উঠত শেয়ালের ডাক । 

ভয় পেয়ে কুঁকড়ে যেতাম, মায়ের বুকে মুখ গুঁজতাম -- আঁচল মুড়ে আমায় কাছে টেনে নিয়ে বলতো - ভয় কী, আমি তো আছি । 

চোখ বুজে শুয়ে থাকতাম -- কপালে হাত বুলিয়ে দিত - ভালোবেসে । 

জানিনা কখন পা রাখতাম স্বপ্নের দেশে ।

হয়তো মা থাকতো জেগে আমায় বুকের মাঝে আগলে রেখে ।  

আজ এমন রাতে একলা বারান্দায় বসে মাকে মনে পড়ে । 

বৃষ্টি তখন মাঝপথে থমকে গেলেও চোখের কোনে জমা জল টপটপিয়ে ঝরে পড়ে ।


Rate this content
Log in

Similar bengali poem from Drama