Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Piyali Mukherjee

Abstract Inspirational

4.5  

Piyali Mukherjee

Abstract Inspirational

বশীকরণ 😈

বশীকরণ 😈

2 mins
364


#52 week challenges #Bengali poem

#accident 


বিশ্বাস করুন !

আমি সত্যি বলছি,

ছোট্টো সাত বছুরে মেয়েটা আমার !

জানেন,

ওর গা থেকে না, এখনো দুধের গন্ধ যায় নি -


কোনো দোষ করে নি

কাউকে কিছু বলে নি 

তবু ওকে মেরে ফেললো ?


আজকাল তন্ত্র-মন্ত্র আর তান্ত্রিকদের খুব রমরমা !

ডাইনে-বাঁয়ে বশীকরণ, 

এলোপাথাড়ি মৃত্যুবাণ !


এই তো ক'দিন আগে 

কাদের ডাইনী সাজিয়ে পিটিয়ে মারলো, আর আজ

আমার মেয়েটাকে ..


আপনার মনে হয় আমরা একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে ?

একটা সভ্য দেশে থাকি ?


ঠাকুর-দেবতা, সিঁদুর-লেপা 

পাথর, মানত-গাছ,

না হয় মানলাম,

তাই বলে, নরবলি ?

শিশুবলি !


আচ্ছা, ওই লোকটা সত্যি বিশ্বাস করে, আমার মেয়েটাকে মেরে ওর ঘরে সুস্থ

সুন্দর সন্তান আসবে ?

আমাদের দু:খ দিয়ে ?


এ কেমন ধর্ম-বিশ্বাস ?

কোন পাপে আমার মেয়েটাকে মারলো বলুন তো !


ওইভাবে, হাতুড়ি ঠুকে-ঠুকে,

গলায় ফাঁস আটকে,

দলা পাকিয়ে চটের বস্তায় পুরে ফেলে রেখেছিলো,

ভাবতে পারেন ?


অতো আদরের মেয়েটা আমার !

তার গা থেকে এখনও দুধের গন্ধ যায়নি!

দুধের গন্ধ, ফুলের গন্ধ,

নিষ্পাপ ছোটবেলার গন্ধ ..


সেই সক্কাল বেলা খেলতে বেরুলো, 

ভেবেছি, আসে-পাশেই গেছে, যেমন রোজ যায়,

 বেলা হ'লেই ফিরে আসবে,


কিন্তু আর ফিরলো না, জানেন ?


দুপুরে 

'মা, ক্ষিদে পেয়েছে, ভাত দাও !'

ব'লে ডাকলো না, 

ঘুমোতে এলো না কোল ঘেঁষে --


কতো থানা-পুলিশ, কতো ছুটোছুটি, স-ব বেকার !

আচ্ছা, ওঁরা একটু আগে এলে মেয়েটা আমার বেঁচে যেতো,

তাই না ?


বেশ ছিলাম, সুখে-দু:খে, 

অদ্ভুত ভাবে 

বিশ্বাসই হতে চায় না ,

মেয়েটা আমার নবরাত্তিরে বলি হয়ে গেলো ?

আর কোনো দিন ফিরবে না !


কেবলই মনে হচ্ছে এই তো আছে ! 

এই তো এক্ষুনি ডেকে উঠবে, মা ব'লে,

অথচ খুনীটা দিব্বি বেঁচে আছে,

 ওই তান্ত্রিকটা চমৎকার রমরম করে 

ওর মানুষ-মারা ব্যবসা চালিয়ে যাচ্ছে ।

অথচ মেয়েটা আমার আর ফিরবে না !!!


(কলমে -পিয়ালী মুখোপাধ্যায়) 



Rate this content
Log in

Similar bengali poem from Abstract