Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Romance Others

3  

AYAN DEY

Romance Others

দোহাই

দোহাই

1 min
214


তোমায় দোহাই দিলাম আবেগ জমা 

ধুলোমাটির ঘর ,

আমায় তুমি শুনতে পাবে

ভোরের পাখির স্বর ।

তোমায় দোহাই দিলাম গুছিয়ে রাখা

ছবিঘরের গান ,

হারিয়ে গেলে আকাশ দেখো

তারার কলতান ।

শূন্য হওয়ার কথা তোমায় 

বলতে গেছি যেদিন ,

ফাগুন জমা লালচে রাঙা 

আগুন ছিলো সেদিন ।

তবে কেন হিংসা ওদের তোমার চোখের জল ?

অসীমপথে যাওয়ার হিসেব চেয়ে নেওয়ার ছল ।

তোমায় কথা দিয়েছিলাম তরঙ্গের স্রোতে ,

একটু সেদিন আপসোস রঙ ছুঁইয়েছিলে ঠোঁটে ।

সেই আপসোস ফিরে গেছে ফের

পক্ষভেদের মাঝে ,

হিংসের রং মিলিয়ে গেছে 

শান্তি আকাশ সাঁঝে ।

মুছে গেছে আর আগাছার দল

হৃদয় আগুন জ্বেলে ,

ধ্বংসের শত বাস্তবতায় জেনো

বদলার রঙ মেলে ।

তোমায় দোহাই দিলাম অঙ্গীকারে

বাঁধা মনের জোড় ,

দাঁড়িয়ে আছি দেখলে পাবে

মন রাস্তার মোড় ।

বিরহ না হয় বাদ দিয়ে আজ

গোধূলির শেষ আলোয়

গা ভিজিয়ে দেখবে ভীষণ

এখনও বাসি যে ভালোই ।

এখনও দিয়েছি আরাম মলাট

অশান্তির কোনো গায়ে ,

দুব্বো জড়িয়ে ফিরবো নুপুরে

লক্ষ্মীর মতো পায়ে ।

তোমায় দোহাই দিলাম আবেগ জমা

ধুলোমাটির ঘর ,

তোমায় ঘিরেই আছি আমি

জগৎ চরাচর ।


Rate this content
Log in