Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bholanath Garai

Tragedy Others

4.9  

Bholanath Garai

Tragedy Others

হত্যা

হত্যা

1 min
2K


তার মধ্যে ছিলো মাতঙ্গিনী হাজরা ।

তার মধ্যে ছিলো ভগিনী নিবেদিতা ।

মাদার টেরিসা তার মধ্যেই ছিলো ।

তার মধ্যেই ছিলো ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ ।

যেরকম , পাখির মুখ থেকে পড়ে

যাওয়া ছোট্ট একটা ফলের বীজ

পরে বিশাল এক বৃক্ষের আকার নেয় ;

সেই ছোট্ট একটা বীজের মত এক

আশ্চর্য শক্তি ছিলো তার মধ্যে ।

যেরকম , ছোট্ট একটা আগুনের শিখা

সমগ্র পৃথিবীটাকে জ্বালিয়ে পুড়িয়ে

ছারখার করে দেবার শক্তি রাখে;

সেই ছোট্ট একটা আগুনের শিখার

মতই এক বিশাল শক্তি ছিলো তার মধ্যে ।

কিন্তু , কেউ তা বুঝলো না ।

বৃন্ত থেকে ছিঁড়ে নেওয়া ফুলের কুঁড়ির মতো

কেউ তাকে পৃথিবীর আলোটাই

দেখতে দিলো না ।

কেন ?

তার কী এমন দোষ ছিলো যে তাকে ,

গর্ভেই হত্যা করে দেওয়া হোলো ?

সে নারী ভ্রুন ছিলো ,

এটাই কী তার অপরাধ ?


এই বিষয়বস্তু রেট
প্রবেশ করুন