Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manjula Acharya

Others

4.5  

Manjula Acharya

Others

জীবনের সত্য

জীবনের সত্য

1 min
13


আয়ুর আকাশে দিগবলয়ের পানে

শেষ গোধূলির সীমান্ত ছুঁয়ে,

ঝরে ঝরে পড়ে স্মৃতির পাপড়ি,

সময় নদীর কূল বেয়ে ।

জন্ম লগ্ন থেকে জন্ম ইস্তাহার,

মৃত্যুর আলিঙ্গনে নির্বাণ রেখা ,

শ্মশানের কোলে জীবন দোলে,

বিলাপ করে দেখ হে সখা ।

কর্ম সাধনে ভরে উঠেছিল

জীবন যৌবন জঞ্জালের কথা ,

অসাধ্য সাধন করার নেশায় ,

অদম্য উৎসর্গে মোর জয় গাথা।

আজ আর নেই সে উৎকণ্ঠা,

সব মনে হয় ফাঁকা ফাঁকা ,

হয়ে এল বেলা ,ডাকে মহাকাল

যেতে হবে আমায় নিতান্তই একা ।

খালিহাতে এসেছিলাম বন্ধু

এই সুন্দর জগত পারাবারে ,

খালিহাতে আজ যাব ফিরে

এই ভবের মায়া ত্যাগ করে।।



Rate this content
Log in