Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Rimasta samajder

Romance Classics Inspirational

4.3  

Rimasta samajder

Romance Classics Inspirational

কাল্পনিক

কাল্পনিক

1 min
315


চলো! এমন একটা পদ্য লিখি 

যেখানে প্রেমিকের মনে ভাঙবে না আশা 

সেখানে পড়বে না কেউ বেড়াজালে ,

ঠকবে না কোনও ভালোবাসা । 


প্রেমটা হবে ডালে-ভাতের 

বিরিয়ানির মতো সুস্বাদু নয় 

যা রোজকার মতো একঘেয়েমির

 কিন্তু ছেড়ে চললে খুব অসহায়।


থাকবে দু -এক পাতা ঝগড়া তর্ক

   ঘর বাঁধবে খুনসুঁটিরা ,

কিন্তু সবশেষে ব্যথার প্রলেপ হবে 

 "তুমি" নামক বানভাসিটা । 


অগোছালো " আমি " টা কে আগলে রাখবে মহীরুহ হয়ে  

ভালোবাসা আর আদরটা থাকবে চারদেওয়ালের মধ্যে রাখা ,

" লোক দেখানো " ভালোবাসাটা নাই বা চলল মিথ্যা বয়ে। 


রাস্তা চলব "তুমি"- "আমি"

নিঃশ্বাসের শেষ বিন্দু আগে 

বসন্ত সাজাবে সেই পুরনো রাস্তা 

নতুন সুরে নতুন রাগে।।


Rate this content
Log in

Similar bengali poem from Romance