Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Kaustav Roy

Abstract Fantasy

3.0  

Kaustav Roy

Abstract Fantasy

লোভ

লোভ

1 min
207


আজ খুব ঝকমকে,ঝকঝকে একটা দিন শুরু হলো ।

হু হু করে অনেক খুশির স্বপ্ন নিয়ে ছুটে আসছে হাওয়া।

এমন দিনেই তো সমুদ্রের সামনে গিয়ে নিজেকে উজাড় করে দিতে হয় ।

আমি ঘুম ভেঙে উঠে দেখি 

সারা পৃথিবী জুড়ে মানুষের মৃত্যু মিছিলের মাঝেই হেসে উঠেছে পৃথিবী,হেসে উঠেছে মফসসল ।

ঝিকিমিকি রোদ ডানায় মেখে নিয়ে তিনটে, ফড়িং আমার জানলার কাছে এসে বসে গেল দ্যাখো,

মানুষ ঘুমিয়ে পড়েছে কিন্তু আমরা- এখন বড়ো ভালো আছি। 

বারান্দায় দাঁড়িয়ে পৃথিবীর এই আনন্দিত হওয়া দেখতে দেখতে মনে হলো, 

আজকেও অতিমারীর কবলে শেষ হয়ে যাবে কত প্রাণ।

আজকেও খুন হবে কত কেউ, কত কেউ হবে ধর্ষিতাও। 

এত সুন্দর একটা দিন মানুষের নানারকম ভুলভাল কাজে নষ্ট হয়ে যাবে ।

এরকম একটা দিনে কেন আমরা সবাইকে ভালোবাসতে পারি না। 

আজ তো পৃথিবীর মুখ গোমড়া নয় , তার সমস্ত শরীর থেকে ঠিকরে আসছে আলো। 

তাহলে কেন আমাদের মনে এত অন্ধকার? 


কি করছো তুমি? 

একবার বাইরে আকাশের দিকে তাকিয়ে দেখে নাও মফসসল তার সমস্ত শরীর খুলে 

মেখে নিচ্ছে রোদ।

এই রকম ঝকমকে দিন দেখতে পাই বলেই  

এত হিংসা,খিদে,বেকারত্ব,লড়াই,যুদ্ধ,মহামারী পর করেও মানুষ হয়ে বেঁচে থাকতে বড়ো তীব্র লোভ হয়। 


বড়ো তীব্র লোভ হয়। 

বড়ো তীব্র লোভ হয়।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract