Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Crime Inspirational Children

3  

AYAN DEY

Crime Inspirational Children

নজেন দাদু

নজেন দাদু

1 min
325


ছিলো এক বুড়ো দাদু চৌধুরী পাড়াতে ,

কচিকাচা রাজি হতো তাকে হাত বাড়াতে ।

ক্ষুদে মন সারাক্ষণ হতো ছায়াসঙ্গী ,

নজেন পেতো যে তারা কতো মনরঙ্গী !

তাঁর নাকি বউমা করে শুধু দুচ্ছাই ,

বুঝিয়ে দেয় তাঁকে প্রয়োজন নাই ।

এসব কথা তিনি বলতেও চান না ,

শিশুদের নাগালে তো তিনি আর পান না ।

একদিন নজেনেতে খুশি করে ঢুকতেই ,

বাচ্চা একজন পিছু তার ছুটতেই

দেখে নেয় মারধর , হ্যাটা করা বৌমা ,

সহ্যের সীমা যে ছেড়ে গেছে বৌমা ।

বাকি সব বন্ধুকে জড়ো করে আনে সে ,

থানাটা কোনদিকে বাচ্চাটা জানে যে ।

তড়িঘ​ড়ি দেখতেই বড়োবাবু থানাতে ,

দ্বিধাটুকু করে না সবটুকু জানাতে ।

মারধর চলছিলো তখনও যে একঠায় ,

পুলিশের মহিলারা চড় কিল দিতে যায় ।

দাদুর বৌমা শেষে নাকে জল চোখে জল ,

অবশেষে শান্ত কচিকাচার দলবল ।

পরদিন এক নয় দুখানা আনলেন ,

আবদারে ভরে দিয়ে দাদু নজেন ।


Rate this content
Log in

Similar bengali poem from Crime