Piyali Chatterjee

Romance

4.0  

Piyali Chatterjee

Romance

বসন্তের শেষ

বসন্তের শেষ

2 mins
458


'কিরে শ্রী হঠাৎ এখানে ডাকলি?'

'আমার ভুল হয়ে গিয়েছিল সায়ন। আমাকে ক্ষমা করে দে।'

'বহুদিন আগেই ক্ষমা করে দিয়েছি রে শ্রী। তা হঠাৎ ক্ষমা চাওয়ার ইচ্ছে হলো কেন?'

'আসলে জানিস প্রিয়ম আমাকে কখনোই ভালোবাসেনি রে। ও শুধুই আমাকে প্রয়োজনে ব্যবহার করে গেছে এতদিন।'

'হুম।'

'কিছু বলবি না?'

'কি বলবো?'

'তোর রাগ হচ্ছে না?'

'কিসের জন্য?'

'সায়ন! প্রিয়ম তোর শ্রী কে এভাবে ঠকালো তুই কিছু করবি না?'

'আমার শ্রী? হাহাহা।'

'তুই হাসছিস?'

'তা কি করবো বল? তোর একটা ভাড়ার গুন্ডা প্রয়োজন ছিল তাই তুই আমাকে ডেকেছিস এটা বোঝার পর সত্যি হাসি পেলো।'

'না সায়ন....'

'না শ্রী। আর না.. কখনো আয়নায় দেখেছিস নিজেকে? তুই যে প্রিয়ম এর নামে অভিযোগ জানাচ্ছিস সেই তুই নিজেই একদিন নিজের স্বার্থে আমাকে ব্যবহার করেছিস।'

'..সায়ন!'

'ও তুই তো আবার তোর মতে আমাকে ঠকাসনি। কি যেন বলেছিলিস? আই এম নট গুড এনাফ ফর ইউ সায়ন। তাইনা? তুই কে রে আমার হয়ে কিছু ঠিক করার?'

'সায়ন আই এম সরি।'

'রাখ তোর সরি। জানিস, আমি না অন্ধ হয়ে গিয়েছিলাম ভালোবাসায়। আমি সবটা দেখেও কেমন যেন নিজের হাতে চোখ বন্ধ করে দিয়েছিলাম নিজের।'

'তুই ভুল ভাবছিস সায়ন।'

'হুম। তাহলে ঠিক টা কি?'

'আমি... আমি জাস্ট পারছিলাম না। তোকে সব কিছুর জবাব দেওয়া, তোর মাত্রাধিক্য ভালোবাসা এইগুলো আমার দম বন্ধ করে দিচ্ছিল সায়ন।'

'হুম।'

'কিছু বল সায়ন?'

'জানিস শ্রী, তুই চলে যাওয়ার পর পাগল হয়ে উঠেছিলাম আমি। মায়ের পর প্রথম কাউকে নিজের এতটা কাছে নিয়ে এসেছিলাম। বাবা কে তো বরাবর ভয় পেয়েই বড় হয়েছি। তুই আমার জীবনে বসন্ত হয়ে এসেছিলিস। যেমন বসন্তে নতুন করে ফুল ফোটে, নতুন গাছের পাতা গজায়, নতুন গাছের জন্ম হয়। আমার ও নতুন জন্ম হয়েছিল শ্রী, তোকে ভালোবেসে। জানিস, বসন্ত হলো ষড়ঋতুর শেষ ঋতু, কত সুন্দর ভাবে শেষ হয় না সব কিছু?'

'সায়ন আমরা আবার নতুন ভাবে সব শুরু করতে পারিনা?'

'নতুন ভাবে? জীবনটা এন্ড্রয়েড ফোন নয় শ্রী যে ফরম্যাট করে দিলেই সব ঠিক হয়ে যাবে। এটা সিনেমা ও নয় যে তিন ঘণ্টার শেষে একটা 'সরি' তে সব ঠিক হয়ে যাবে। তুই চলে যা শ্রী।'

'ক্ষমা করতে পারবি না আমায়?'

'ওই যে বললাম বহুদিন আগেই ক্ষমা করে দিয়েছি। ভালো থাকিস শ্রী।'

         


Rate this content
Log in