hena Mahato

Abstract Inspirational

3.9  

hena Mahato

Abstract Inspirational

"পথের সাথী"

"পথের সাথী"

1 min
437


কবিতা মেয়েকে স্কুল থেকে আনতে বেরিয়ে পড়ে।


হঠাৎ দেখে রাস্তায় বছর আশির এক বৃদ্ধকে এক মোটর বাইক আরোহী ধাক্কা মেরে বাইকের গতি বাড়িয়ে পালাচ্ছে।


ওই সময় রাস্তায় বৃদ্ধ মানুষটিকে একা পড়ে থাকতে দেখে টোটো থেকে নেমে পড়ে কবিতা। বৃদ্ধ দাদুটার মুখ তুলে দেখে নাক কান দিয়ে গলগল করে রক্ত ঝরে পড়ছে। কোনো সারা শব্দ নেই শুধু ঘড়ঘড় শব্দ করছে।  

 কবিতা একজনের কাছ থেকে একটু জল চেয়ে দাদু টার চোখ মুখে দিল।


এক টোটোবালাকে ডেকে বলল "দাদা হসপিটাল নিয়ে চলো । "দর্শনার্থীদের ভীড় ঠেলে টোটোতে উঠে বসল কবিতা ভীড়ের মাঝ থেকে একজন ভদ্রলোক এগিয়ে এল সাথে যাওয়ার জন্য। একজন দাদুকে টোটোতে তুলতে সাহায্য করল। বাকি সব ফোটো তুলতে আর চেঁচামেচিতে ব্যস্ত।


হসপিটালে দাদুর প্রাথমিক চিকিৎসা হল।কবিতার সাথে আর দু জন মানুষ ছিল যারা দাদুর পাশে ছিল।ঐ সময় বৃদ্ধ দাদুর গ্রামের ছেলে ওখানে দাদুকে দেখে চিনতে পারে তার ছেলেকে খবর দেয়।

পুলিশ অফিসার এসে কবিতাকে বললেন "আপনি ঠিক সময়মত নিয়ে এসে ভাল কাজ করেছেন।" কবিতা ধন্যবাদ জ্ঞাপন করে বলে" সেফ ড্রাইভ সেভ লাইফ সম্পর্কে মানুষকে সজাগ করতে হবে।"


 দাদুর শারীরিক অবস্থা ঠিক না থাকায় রেফার করা হল অন্যত্র।

ইতিমধ্যে দাদুর ছেলে কাঁদতে কাঁদতে আসে। কবিতা সমস্ত কাগজপত্র দিয়ে বলে অ্যাম্বুলেন্স দাড়িয়ে আছে তাড়াতাড়ি নিয়ে যান।

কবিতা বলে "হে ঈশ্বর রক্ষা করো"।

'


Rate this content
Log in