Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manik Goswami

Drama Others

3  

Manik Goswami

Drama Others

যাদুকরী

যাদুকরী

1 min
174



কি বৃহৎ শক্তি তোমার মাঝে

ছোট্ট কথা 'একটু ভালোবাসা';

তোমার ভরসাতে সকাল হতে সাঁঝে,

মনে জাগে নিত্য নতুন আশা।


প্রেমিক তোমার অস্তিত্বকে পথের আলো ভেবে

এগিয়ে চলে, বহু দূর দেয় পাড়ি;

হঠাৎ ভুলের জন্য যদি তোমার আলো নেভে

মোহময় পথে পদস্খলন তারই ।


জাদুর ঝাঁপি লুকানো রয়েছে তোমার ছোট্ট দেহে,

কত মমতায় ভূষণ হয়েছে তোমার;

জাদুর বলে ছুটে আসে সবে অকৃত্রিম স্নেহে

সিন্ধু 'পরে সন্তরণে, ইচ্ছে নদী পার ।


আনন্দেরই বন্যা যেমন আনতে পারো তুমি

ব্যর্থতারই বেদনাতে ভাঙতে পারো আশা,

উচ্ছ্বলতায় আনতে পারো তীরবেগে উদ্দামী,

সেইমতো তুমি ভেঙে দিয়ে যাও নবীন প্রত্যাশা ।


'যাদুকরী' নামটি তোমার তাইতো ভালোবাসায়

ছলাকলায় মাতিয়ে রাখো সকল পাগলেরে,

সম্মোহনে ছড়িয়ে দিয়ে অব্যক্ত ভাষায়

জাদুকাঠির ছোঁয়ায় তুমি মোহিত করো ধীরে। 


Rate this content
Log in

Similar bengali poem from Drama