Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

SHYAMAL CHAKRABORTY(GREEN)

Romance Tragedy

4  

SHYAMAL CHAKRABORTY(GREEN)

Romance Tragedy

ভেলোর

ভেলোর

1 min
387


ভেলোর

            শ্যামল চক্রবর্ত্তী( সবুজ)

শুনেছিলাম ভেলোর নাকি রংতুলিতে আঁকা ।

জীবন নাকি তৈরি করে বাঁধাই করে পাওয়া ।

তাইতো আমি কৌতুহলী মাকে নিয়ে যাওয়া ।

 হাতেই আছে তুলি গড়ে দেবে জীবন ।

রঙে আছে যাদুর পরশ ফিরে পাবে জীবন ।

 জীবন জয় করবো আমি ট্রেনে চেপে উঠাও ।

রঙের বোঝাই কাঠপট্টি শহর নাকি আঁকা ।

হসপিটালের ছড়াছড়ি বোঝাই রোগীর  ভিড়ে ,

ছুটোছুটি করে এবার সময় গেল নীরে।

টাকা যেন নদীর স্রোত চললো শহর জুড়ে ।

ভ্যাবাচেকা  খেয়ে শুধু ভর্তি হলো পেট ।

 হাঁপিয়ে মরি হসপিটালে সময় দেবে বলে !

ভেবেছিলাম আঁকবো না ভেলোর শহর টাকে ।

মনে কিছু দুঃখ নিয়ে হাওড়া ফিরে আসা ।

মনে আমার জল ছবিটা আচ্ছা করে ভাসে।

ভেলোর মানে অর্থ আর সময় দিয়ে আঁকা ।

অর্থ সময় পেরিয়ে গেলে জীবন খুঁজে পাওয়া ।

                   

                        স মা প্ত



Rate this content
Log in

Similar bengali poem from Romance