Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

tina guha roy

Drama

3  

tina guha roy

Drama

মা

মা

1 min
977


তুলির টানে,কালির খোঁচায়,কেউ

           মাতৃত্বের সংজ্ঞা দিতে চায়।

            নামী দামী বৃদ্ধাবাসে,

মাতৃত্ব কে কেউ বন্দী করে যায়।


মাতৃদিবস উদ্ যাপনে

            সবাই ব্যস্ত আজ-

দিনের শেষে বুড়ি মা বসে আছে তোমার অপেক্ষায়,

তুমি কী মনে রেখেছ তা?এতই তোমার কাজ?


ফেসবুকে তে দেখছ হাতিমায়ের স্নেহ -

                আর ছোট্ট হাতির খুশী।

দিচ্ছ লাইক,করছ শেয়ার,টাটকা তাজা ছবি।

          অবহেলিত নিজের মায়ের স্নেহ -

           বড়ই পানসে আর সে বাসি।


যাচ্ছে সময়,যাচ্ছে বছর,

            পাকছে চুলের সারি।

কালের নিয়মে শিক্ষিত সন্তান

আজ টানছে জীবন -দড়ি।

             আর তুমি এখন শুয়ে বিছানায় একলা,

              চোখ বন্ধ করে শুনতে পাচ্ছ শব্দ?

রিন্ ঝিন্,রিন্-ঝিন্-মায়ের হাতের চুড়ি।



Rate this content
Log in

Similar bengali poem from Drama