Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

PIJUS SARKAR

Inspirational

4  

PIJUS SARKAR

Inspirational

মায়ের হাসি

মায়ের হাসি

1 min
9


চাহিদা কিছুই ছিল না মায়ের

চাইত না যেতে বাড়ি ছেড়ে,

আমাদের ভালো জামা-জুতো হলে

মায়ের মন যেত ভরে।


নিজের যেটুকু গয়না ছিল

বাড়ির ভিত-এ দিল ঢেলে

সেটুকু দিয়েই উদর-পূরণ

শেষ পাতে যতটুকু মেলে।


সংসারের যত ব্যাথা-যন্ত্রণা

বুকে চেপে রেখে যেত ভুলে,

খুশির যত মণ্ডা-মিঠাই

আমাদের হাতে দিত তুলে।


জীবনের প্রথম সমুদ্র-দেখা

পাহাড়ে পায়ের আলপনা --

প্রৌঢ় শরীরে কৈশোরের দোলা

সে-হাসি জীবনে ভুলব না।

       ---------



Rate this content
Log in