Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Susmita Goswami

Abstract Tragedy Others

3  

Susmita Goswami

Abstract Tragedy Others

ফুটপাত

ফুটপাত

1 min
236


ফুটপাত এখন নামে আছে

 ফুট চলে না আর,

দোকানিরা পসরা সাজায়

দেখতে চমৎকার । 

হাঁটতে গেলে পাবে নাকো

 তিল মাত্র ঠাঁই , 

দোকানিরা বলছে হেঁকে ,

জিনিস কেনো ভাই।

বড় রাস্তায় মানুষ এখন ,

চলে এলে বেলে 

বাসগুলোও চলে দেখি ,

মানুষকে ঠেলে ঠেলে। 

কেউ কেউ বাসে ওঠে,

 কেউ চলে পিছে , 

এরই মাঝে কেউ দেখি ,

পড়ে চাকার নীচে । 

কখনো দেখি ফুটপাতেতেই

পাগলীর পেট ফোলা 

মদ্যপ মানুষের আনাগোনা 

আর ছিনতাইবাজের চলা। 

বাতাসে প্রশ্ন ভেসে চলে ,

‘ ফুটপাত তুমি কার?'

মৃদু হেসে ফুটপাত বলে ,

 'ভোগ করে যে তার।'


Rate this content
Log in

Similar bengali poem from Abstract