Mystic Writer🥀 খামখেয়ালি

Abstract Romance

3.5  

Mystic Writer🥀 খামখেয়ালি

Abstract Romance

বসন্ত বিকেলে

বসন্ত বিকেলে

4 mins
396


চারিদিকে রংয়ের বাহার... পেছনে বাজছে বসন্ত উৎসবের গান... সবাই পা মিলাচ্ছে তালে তালে... সবাই এখন একে অপরকে রং লাগাতে ব্যস্ত কিন্তু তার মাঝেই একটি মেয়ে ছুটে চলেছে পরনে একটি সাদা সালোয়ার সুট। চারিদিকে রং উড়লেও এখনো মেয়েটির গায়ে একটাও রং স্পর্শ করতে পারেনি। মেয়েটির পিছনে ছুটে চলেছে বেশ কিছু ছেলে মেয়ে মেয়েটিকে রং লাগানোর জন্য কিন্তু কেউই মেয়েটির নাগাল পাচ্ছে না। বলা ভালো মেয়েটি তাদের রং লাগাতেই দিচ্ছে না। অনেকেই অনেক কিছুই বলছে ওকে থামানোর জন্য কিন্তু মেয়েটি কোনমতেই ধরা দিতে চাইছে না তাদের কাছে।

   মেয়েটি একজনের অপেক্ষায় আছে সকাল থেকে

কারণ মেয়েটির মনে এখন অন্য কারোর বাস। সে যতক্ষণ না রঙ লাগায় ততক্ষণ কি করে অন্যকাউকে রং লাগাতে দিতে পারে। ছুটতে ছুটতে হঠাৎ কারো সাথে ধাক্কা খেল মেয়েটা তারপরে অনুভব করল সামনের মানুষটা তার গালে হাত ছোঁয়ালো। মুহূর্তেই রাঙ্গা হয়ে উঠল মেয়েটির সালোয়ারটা। সামনে তাকিয়ে পরিচিত মুখের দেখা পেয়ে খুব বেশি খুশি হল মেয়েটা। এতক্ষণ তো ওরই অপেক্ষায় ছিল এবার সে এসে গেছে তাই এখন মন খুলে রং খেলতে পারবে সবার সাথে।মেয়েটা যেন হারিয়ে গেল সামনে দাঁড়িয়ে থাকা নীল চোখের অধিকারী ছেলেটির দুই চোখের মাঝে। তার ধ্যান ভাঙলো কারোর কথায়। 

     একটা ছেলে এসে দাড়ালো মেয়েটির কাছে তারপর বলল, 

   "এ কি ঐশিক তোর এত দেরি কেন হল? আমরা কতক্ষণ থেকে ওহি কে রং লাগানোর চেষ্টা করছি কিন্তু ও তো ধরাই দিচ্ছিল না বলে কিনা তুই রং না লাগালে কারো হাত থেকেই ও রং নেবে না।"

     "এই তো আমি এসে গেছি চল এবার যাওয়া যাক"

      সবাই এগিয়ে চলেছে ভিড়ের মাঝে। ঐশিক আর অহনা একটু আলাদাভাবে সবার পিছনে হাটছে নিজেদের মধ্যে কথা বলতে বলতে।

    "তোমার এত দেরি হল কেন ঐশিক? "

    "আরে বোলো না রাস্তায় এতো জ্যাম ছিল না তা কাটতেই আধা ঘন্টার ওপর সময় লেগে গেল। কিন্ত তুমি আমার কথা রাখলে না।"

    " তোমার কথা রাখতেই তো এলাম এখানে।"

    " না সেটা না! আমি তোমাকে বলেছিলাম হলুদ শাড়ি আর মাথায় লাল জিনিয়ার ফুল, চোখে হালকা কাজল লাগিয়ে আসতে, কিন্তু তুমি তা করলে না! "

     " কিছু জিনিস সবার জন্য নয় মশায় তাই থাক না কিছু ইচ্ছা হয়েই কিছু আবদার হয়ে। "

    " তাই নাকি ম্যাডাম?" তারপর অহনার কানের কাছে মুখ নিয়ে গিয়ে ফিসফিস করে বলল,

     " তা আবদার টা মেটাতে আর কতদিন সময় নেবেন ম্যাডাম আর তর সইতে পারছি না তো... "

    অহনাও একি ভাবে বলল, 

     " সবুরে মেওয়া ফলে! তাই সবুর করুন মশায়"

   হঠাৎ একটা মেয়ে বলল, 

    " প্রেম করার অনেক সময় পাবেন আপনারা আজ নাহয় দিনটা আমাদের সাথে কাটান"বলেই সবাই একসাথে হেসে ফেলল। 

    আহনার গালদুটো রক্তিমাভ হয়ে উঠলো আর ঐশিক ফিক করে হেসে ফেলল। তারপর বলল, 

    " সে কাটাতেই পারি কিন্ত একটা শর্ত আছে আজকে সবাইকে ভাঙ খেতে হবে... " ঠোঁটে দুষ্টুমির হাসি। 

    কিছুক্ষন চুপ থাকার পর একটা ছেলে বলল, 

    " আচ্ছা মানলাম কিন্ত তোকেও একটা কাজ করতে হবে। আজকে সবার সামনে তোকে অহনা কে প্রোপোজ করতে হবে। " তার ঠোঁটেও দুষ্টুমির হাসি। 

    " ওকে ডান! "

তারপর সবাই একে অপরকে রং লাগাতে ব্যস্ত হয়ে পড়ল। 

গানের তালে পা মেলাতে মেলাতে হঠাৎ চারিদিকে সাইলেন্স। তারপরেই দেখা গেল মাইক হাতে ভীড় ঠেলে বেরিয়ে আসছে ঐশিক। শুধু গান বেজে চলেছিল এতক্ষণ পেছনে কিন্তু হঠাৎ পুরো মাঠ জুড়ে নেমে এলো পিনপতন নিস্তব্ধতা... তারপরেই দেখা গেল অহনার সামনে একটা ছেলে হাটু মুড়ে বসে আছে হাতে একগুচ্ছ লাল কৃষ্ণচূড়ার ফুল... 

     "মনের কোণে অনেকদিন থেকেই তোমার ছবি আঁকা... হয়তো আমি কোনদিন বলতে পারিনি তোমাকে... আজ এটা একটা ডেয়ার হিসেবে নয় মন থেকে বলছি... ভালোবাসি... খুব বেশি ভালোবাসি তোমাকে... তোমাকে ছাড়া নিজেকে কল্পনা করতে পারি না আমি... থাকবে আমার সাথে সারাজীবন? কাটাবে আমার সাথে জীবনের বাকি সব বসন্ত? হাঁটবে আমার হাতে হাত রেখে সব বসন্ত বিকেলে? "

   ছেলেটা মুখ তুলতেই অবাক হয়ে যায় অহনা। মুখ থেকে একটাই শব্দ বেরোয়, 

    " ঐশিক "

আশেপাশে সবাই বলতে শুরু করেছে, 

    " হ্যাঁ বলো! হ্যাঁ বলো! Say yes! কত ভালোবাসে ছেলেটা ফিরিয়ে দিয়ো না... "

    যেটা মনে মনে এতদিন কল্পনা করে এসেছে আজ তা সত্যি হতে দেখে কোন কথাই বলতে পারল না অহনা। আশেপাশের কোন কথাই তার কানে ঢুকছে না শুধু একটাই কথা ভেবে চলেছে সে, তার স্বপ্ন সত্যি হচ্ছে।         চুপচাপ বসে পড়ল সে নীচে, তারপর ঐশীককে জড়িয়ে ধরল আর বলল, 

      "ভালোবাসি খুব বেশি ভালোবাসি তোমায় আমিও... থাকবো তোমার সাথে সারা জীবন... আমিও কাটাতে চাই হাজার বসন্ত তোমার সাথে... তোমার হাতে হাত রেখে বলতে চাই ভালোবাসি একে অপরকে খুব বেশি ভালোবাসি... "

  একসাথেই দুজনে বলে উঠল, 

     


     "কোন এক বসন্তে পাতা ঝরার পরন্ত বিকেলে

       তোর আঙ্গুলের ভাজে আঙ্গুল জড়িয়ে 

      ফোর্ট উইলিয়াম, ভিক্টোরিয়া, হাওড়া ব্রিজ 

           তোকে নিয়ে হাটবো পথ,

            লিখবো বসন্তের কবিতা...

          শত শত এলোমেলো কবিতা..."


*****


Rate this content
Log in

Similar bengali story from Abstract