Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract Romance

3  

Ratnadeep Pramanik

Abstract Romance

অন্য অরণ্য

অন্য অরণ্য

1 min
9


আয়নায় চেয়ে ছিল চোখ,

চেয়েই থাকলো;

ক্রমশ, দৃষ্টির অন্তরালে,

ভ্রু এবং চোখের পাতায় –

গজে উঠলো,

শিশির-ভেজা মসৃন ঘাস;

মাথার ভেতর থেকে,

উঠে এলো একরাশ গাছ;

খুলির খাঁজে শিকড় গুঁজে,

মাথা আঁকড়ে ধরলো তারা|


একরাশ পাখি উড়ে এলো,

বাসা বাঁধলো খোঁপায়;

একঝাঁক মেঘও,

উড়ে এসে জুড়ে বসলো;

জোনাকিরা আকাশের তারা,

গায়ে মেখে মিশে গেলো ভিড়ে|

ক্রমশ, এই উপস্থাপনা,

এক নিশীথের রূপ নিলো;

তাতে হারিয়ে যেতে বললো –

উপেক্ষা করা গেলো না সেই ডাক|


হারিয়ে গিয়ে,

ফেরা হলো না তবে আর;

আয়নার ভেতর সেই কালোয়,

মিশে গেলো সে – এক অন্য অরণ্যে,

মিথ্যে মায়াজালের মরীচিকায়|

সেই অরণ্য হতে,

এখনো তার লাশ,

খুঁজে পাওয়া যায়নি;

অথচ, দেয়ালে আয়নাটি –

দিব্যি ঝুলে আছে নির্বিকার|


Rate this content
Log in

Similar bengali poem from Abstract