Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract Fantasy Others

3  

Ratnadeep Pramanik

Abstract Fantasy Others

চিঠি, ছাদ ও তুই

চিঠি, ছাদ ও তুই

1 min
9


একটুকরো ছাদ ঢেকে রাখে আকাশ,

উদ্দেশ্যহীন হয়ে বাঁচাই জীবন;

ছাদে উড়ে আসে,

ঠিকানাহীন একপৃথিবী চিঠি;

না বলে চিঠি পাঠায় কেউ;

চিঠিতে থেকে যাবে নামটুকু শুধু,

ফাঁকা ঠিকানাগুলো আঁকা হবে না;

কাজ শেষে বাড়ি ফেরা থাকবে,

বাড়ির পথ নতুন করে খোঁজা হবে রোজ|

কেউ তোমায় দেবে না বলে,

নতুন ঠিকানা তোমার;

তোমার বাড়ি বাঁধবেনা কেউ;

একটুকরো ছাদের নিচে থাকবে বসে,

এঁকে যাবে ভোর;

চিঠি হবে লেখা সেই,

ঠিকানাহীন - আগের মতোই;

চিঠি মানে শুধু ছেঁড়া খাম,

একফালি ছাদ আর একমুঠো তুই|


Rate this content
Log in

Similar bengali poem from Abstract