Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Paula Bhowmik

Comedy Fantasy Inspirational

3  

Paula Bhowmik

Comedy Fantasy Inspirational

ইন্দো চাইনিজ

ইন্দো চাইনিজ

1 min
14


অথেনটিক চাইনিজ রেসিপি !

উরি বাবা ! সে তো প্রচুর ঝকমারি।

সস ছাড়া ওদের ওখানে কোনো কথা নাই

আগে তো তবে সস বানাতে শেখা চাই !

তারপরে শেখা চাই খাওয়া, ঐ দুটি কাঠি দিয়ে,

খেতে খেতে কথা কওয়া ইনিয়ে বিনিয়ে !

বাঙালির অভ্যাস ঝালে-ঝোলে-অম্বলে,

মন প্রাণ খুশি, হাত দিয়ে চেটে পুটে খেলে।

কাঁসা ফেলে বোন চায়না, স্টিলের থালা চাইনা__

কলা পাতা, শাল পাতা, পদ্ম পাতা, পেলে।

সরু সরু চাওমিন চালের মতই, ভাত মনে পড়ে,

পছন্দ অবশ্যই, তবে রান্না করি মনের মত করে।

ইন্দো চাইনিজ রুপে, সর্ষে-কারিপাতা ফোঁড়নে, আদা-পেয়াজ, জোয়ান-রসুন, কি না চলে,

সবজি, ডিম, চিকেন, চাওমিন যেন ঘরের ছেলে।

স্বাদ হয়তো বাড়ে একটু এ্যাজিনোমোটো দিলে ! কেনা বোতলের সস দিয়ে দিই প্লেটে সাজিয়ে,

হাসি মুখে খায় সবে, কাঁটা অথবা চামচ দিয়ে।


Rate this content
Log in

Similar bengali poem from Comedy