Manab Mondal

Abstract Tragedy Inspirational

4  

Manab Mondal

Abstract Tragedy Inspirational

অসম্পূর্ণ গল্প

অসম্পূর্ণ গল্প

3 mins
503


 আলাপ কথা প্রথম দিনের কথা মনে আছে তোর। তোর কফি হাউজে‌ লেখা জমা নিতে দেখা। প্রথম দেখাতে ভালো লেগেছিলো। আমি ব্লাক কফি ওর্ডার দিয়েছিলাম। তুই ক্লোড। আমি জানতাম না। ওয়েটার দেরি করে দিলো যথা রীতি। কফি হাউজে বড় হট্টগোল কোন কথা শোনা যায় না। তোর ফোন এসেছিল সেটা ধরতে তুই বাইরে গেলি। আমি ভেবেছিলাম ওটা অন্য কারো ওর্ডার। তাই এক চুমুক মেরে। জল মিশিয়ে রেখে দিলাম। পর তুই আমার এঁটো টা খেয়ে নিলি। আমি পরে তোকে ঘটনা জানিয়ে সরি বলেছিলাম। তুই হেসে বলেছিলি এ বাবা তাহলে তো ভালো বাসা হয়ে যাবে।

সত্যি সত্যি ভালোবাসা হয়ে গেলো। ৩বছরেরও বেশি সময় ধরে আমরা সময় কাটিয়েছি একে ওপরের সাথে। প্রেম বলা যাবে না। বন্ধু হয়েছিলাম আমরা ভালো। সারাটাক্ষণ দুষ্টুমি করছি তুই , প্রতিবাদ করলে শুধু ঝগড়াই করেতি। কতো মারতি তোকে কথায় কথায় মারতি খালি। এখনো তোর চিমটি কাটা দাগ আছে হয়তো গায়ে কোথাও কোথাও হয়তো।এইসব করতে করতে কবে যে আমরা এতো কাছাকাছি চলে এলাম বুঝতেই পারিনি। 

ওই যে বলে না "আমি তোমাকে ভালোবাসি"বা "I Love You " এইসব বলে সব সম্পর্ক শুরু হয় না, আমাদের টাও ঠিক তাই। সম্পর্কটা কতোটা রূপকথার মতো। কিন্তু এইসবের মধ্যেই Accident। কিন্তু তাও আমি জানতাম তুই ফিরবি, রোজ হসপিটাল যেতাম আর তুই কেমন হাত ধরে রেখে দিতিস Doctor, nurse কেউ হাত ছাড়াতে পারতো না সবাই হাসতো।। সবাই বলতো আমি নাকি তোর energy drinks।। কথা দিয়ে ছিলি যতোই কষ্ট হোক যন্ত্রনা হোক সবটা সহ্য করবি হাল ছাড়বি না।। 

আমি বলতাম ছেলেদের জন্মদিন হয় না। কিন্তু তুই আমার জন্মদিন পালন করেছিলি। আমি ভেবেছিলাম তুই যে ভাবেই হোক জন্মদিনে wish করবি যে ভাবেই হোক করবিই করবি।। সবসময় তুই কথা রাখিস আমাকে যে কথা দিতিস সেই কথা সবসময় রাখতিস এই প্রথম কথা রাখলি না।। আমি তোর হাত ধরে বলেছিলাম আমি আছি আমি সারাজীবন থাকবো তোর পাশে। আমি দেখ আমার কথা রেখেছি। 

কিন্তু তুই কথা রাখলি না। তোকে চিরো দিনেমতো বিদায় নিলি। এতোদিন আমার পাশে হেঁটে ঘুরতিস । দিঘায় ঘুরতে গিয়ে আমার কাঁধে করে হোটেলে ফিরতে বায়না করেছিলি। আমি লজ্জায় করি নি । বলেছিলাম বিয়ের পর। কিন্তু শব হয়ে তুই ঠিক কাঁধে চাপলি আমার।। আমি জানি তুই আছিস, সবসময় আমার পাশে আছিস সবসময় আমাকে আগলে রাখবি আমি জানি।। 

 

তোর মা শুধু একটা কথাই বলছে তুইও পারলি না আমার মেয়েকে কে ফিরিয়ে আনতে? কি উত্তর দেবো বলতে পারিস? তোর বাবা কথা বলছেন আর।

সবাইকে বড়ো মুখ করে বলে ছিলাম তানিয়া সুস্থ হয়ে ফিরবে দেখে নিও।।

সবার কাছে আমাকে হারিয়ে দিলি।। 

সবাই অনেক লড়াই করছি আমি অনেক চেষ্টা করেছে কিন্তু পারলো না।। 

আমাকে হারিয়ে দিলি সবার কাছে।।


ভালো থাকিস খুব ৪৭ টা দিন যে নরক যন্ত্রনা পেয়েছিস তার থেকে মুক্ত তুই।। আর কখনো কোনো কষ্ট যেনো তোকে ছুঁতে না পারে।। খুব ভালো থাক তুই।।


আর কিছুদিন পরে সবাই তোকে ভুলে যাবে শুধু তোর পরিবার আর আমার মনে সারাজীবন থেকে যাবি।। আমি ভালো থাকার চেষ্টা করবো জীবনে এগিয়েও যাবো কিন্তু তোর স্মৃতি গুলোকে সাথে নিয়েই।। তোকে ফেলে এক পা ও হাঁটতে পারবো না।। তুই আছিস তো?? দেখছিস তো আমায়?? আমার কষ্ট গুলো বুঝতে পারছি না তুই। আমার জীবন গল্পটা মে তুই ছাড়া অসম্পূর্ণ। 


একটা কথা কখনো বলা হয়নি বড্ডো বেশি ভালোবেসে ফেলে ছিলাম রে তোকে তাই বোধহয় এমন হচ্ছে।। বুকটা খুব ফাঁকা ফাঁকা লাগছে।।


আমি আছি আর তুইও আছিস এইভাবেই চলবে আমাদের গল্পটা।।


Rate this content
Log in

Similar bengali story from Abstract