আমি ফকির

Abstract Thriller

4  

আমি ফকির

Abstract Thriller

অ্যালার্ম

অ্যালার্ম

2 mins
466


অঘোরে ঘুমোচ্ছিলাম। শব্দটা আমায় ঠ্যালা মেরে তুলে দিলো। আবার ধড়ফড় করে উঠে বসলাম। আসলে ভোরে ঘুম ভাঙেনা আমার, তাই এই অদ্ভুৎ অ্যালার্মটা সেট করেছি দিন সাতেক হলো। আর এই সাত দিন ধরেই এই এক ঘটনাই ঘটছে। শব্দটা যে খুব জোরে তা নয়। বরং খুব শৌখিন, রিনরিনে একটা শব্দ, একটা ডাক। "এই ওঠ, ওঠ না, এই....ওঠ..."। কার ডাক জানিনা। মহিলা কণ্ঠস্বর। হঠাৎই ইন্টারনেটে পেলাম সেদিন। প্রথমবার শুনেই কেমন গা'টা শিরশির করে উঠেছিলো। তবে মজাও পেয়েছিলাম বেশ। তখনই ভাবলাম এইটাকে অ্যালার্ম হিসেবে ব্যবহার করলে ঘুমটা ঠিক ভেঙে যাবে। ভোরে না উঠলেই নয়, পড়াশোনাটা ঠিক হচ্ছেনা। ব্যাস যেমন ভাবা তেমন কাজ।

ঘুমের ঘোরে হুঁশ থাকেনা। মনে হয় কেউ যেন গায়ে আলতো হাতে ধাক্কা দিয়ে দিয়ে ডাকছে। রোজই ভয় করে। কিন্তু ওটা শব্দ বই তো নয়। তাই ঘুমটা ভেঙে যেতেই কয়েক মুহুর্ত মাত্র, তারপর আবার সবটা মনে পড়ে যায়। তখন আর ভয় করেনা। আর এটাও লক্ষ্য করে দেখেছি, এই অ্যালার্মটা শুনে একবার ঘুম ভেঙে গেলে আর ঢুলুনি আসেনা। চোখেমুখে জল দিয়ে পড়তে বসে পড়ি। দিনটা কেটে যায়।

তারপর এই সেদিন যা হলো না, কি আর বলবো! আমি ভুল করে ভোর চারটের বদলে অ্যালার্মটা বিকেল চারটেতে দিয়ে ফেলেছিলাম। ঘুম ভাঙলো বিকেলেই। টানা সতেরো ঘন্টা ঘুমিয়েছি। সম্ভব কখনও? আমার শরীর সুস্থ। প্রেশার নরমাল। খুব যে ক্লান্ত ছিলাম তাও নয়। বড়োজোর আট ঘন্টা ঘুমাতাম আগে। আর গত ক'দিনে পাঁচ ঘন্টার বেশি ঘুমাইওনি। কিন্তু যখন ঘুম ভাঙলো দেখলাম ফোনে প্রচুর মিসড কল। ফোনটা বেজেও যে ছিল তারও প্রমাণ পেলাম আমি জাগার পর আবার ফোন আসতে। কিন্তু আমার ফোনের অতো লাউড রিংটোন আমি শুনতে পেলাম না অথচ অতো শৌখিন অ্যালার্মটা শুনে আমার মরার ঘুম ভেঙে গেলো! কি জানি।

সেদিনের সেই ঘটনার পর দিনই মানে পরশু দিন আসানসোল থেকে মা এসে হাজির। ডাক্তার দেখানোর জন্য জোর করেছিলো খুব, আমি যাইনি। শরীরে আদৌ কোনো অস্বস্তি বোধ করছিনা। কি বলবো ডাক্তারকে গিয়ে!

তারপর কাল ভোরে যখন ঘুম ভাঙলো অ্যালার্ম শুনে, দেখি আমার বিছানার পাশে দুজন প্রতিবেশী দাঁড়িয়ে। আমি উঠতেই মা আমায় জড়িয়ে কাঁদতে শুরু করলো। এক প্রতিবেশী নাকি গুরুতর অসুস্থ হয়ে পড়েছিল মাঝরাতে, আমায় ডাকতে এসেছিলো বাড়ির লোক। যা বুঝলাম, অনেক ডাকাডাকির পর মা অন্তত ধরেই নিয়েছিল আমি আর নেই। তাই লোক ডেকেছে। ডাক্তার দেখাতেই হলো তারপর। কিছুই হয়নি বললো। মায়ের যত বাড়াবাড়ি। বুঝিয়ে সুঝিয়ে বাড়ি পাঠিয়ে দিয়েছি।

আমার আজকাল দিব্যি পড়াশোনাটা হচ্ছে এই ভোর ভোর উঠে। কিন্তু একটু আগে ফোনটা আমার হাত থেকে পড়ে বন্ধ হয়ে গেছে। কিছুতেই চলছেনা। কাল আবার দিতে হবে দোকানে। ফোন না হলে আজকাল হয় বলুন তো। যাক গে এখন রাত হয়েছে। বড্ড ঘুম পাচ্ছে। ঘুমাতে গেলাম, গুডনাইট।



Rate this content
Log in

Similar bengali story from Abstract