Anamika Bhattacharjee

Tragedy Fantasy Others

3  

Anamika Bhattacharjee

Tragedy Fantasy Others

Best friend Forever

Best friend Forever

3 mins
222


আমি নিশ্চিত, এই গল্পটি পড়লে, সবার চোখে পানি আসবেই । আপনি কাদতে বাধ্য। যদি সতিই এমন অবস্থা হয় । কমেন্ট এ জানাবেন। 


গল্পটি শুরু হলো:: 

 আমার নাম সবাই জানে। আজকে আমার দুই প্রিয় বান্ধবীর কথা বলবো। তার নাম আনিকা আর আফ্রিদা।। 


ক্লাস 3 তে থাকতে আমাদের ফ্রেন্ডশিপ। এতো ক্লোজ ছিলাম আমরা, যে কি বলবো। আমার কথা ওকে শেয়ার করতাম। ও ওর কথা আমাকে । আমার একটা বাজে অভ্যাস ছিল। স্কুল ফাঁকি দেয়া। আমি প্রচুর কান্না করতাম স্কুলে না যাওয়ার জন্য। কিন্তু আমার পেট ব্যাথাও হতো। যার জন্যে স্কুল ফাঁকি দিতাম। কিন্তু আমার মা বাবা ভয়ঙ্কর। আমাকে জোর করে নিয়ে যেত। একদিন, আমি স্কুলে গিয়ে কান্না শুরু করে দিয়েছিলাম । তারপর আমার ম্যাডাম রা বললো। 

-- আপনি আপনার মেয়ে কে বাসায় নিয়ে যান। যদি অবস্থা ক্রিটিকাল হয় । তখন আমাদের দোষ হবে।


বাবা আমাকে নিয়ে আসলো বাসায়। 


এরকম করতে করতে প্রায় ১ মাস মাস গেলো। তারপর আমি ঠিক হলাম। 

হ্যাঁ, মাঝে মাঝে পেট ব্যাথা হতো স্কুলে । কিন্তু আর কান্না করতাম নাহ ।। আনিকা আর আফ্রীদা বলতো -


-- তোর কি বেশি প্রবলেম হচ্ছে? ।


আমি বললাম -- নাহ।


আমি এবার কান্না নয় । নিজেকে কন্ট্রোল করতে শিখলাম। 

আনিকা একদিন আমাকে ডাকলো । তারপর আমি আর মা গেলাম। তারপর ও যা করলো । অবাক হয়ে গিয়েছিলাম।

 আমি তো ১ মাস যে absent দিয়েছিলাম। সেই ১ মাসের পড়া আমাকে দিল। সাধারণ ফ্রেন্ড রা এরকম কখনোই করবে নাহ। Just ও আমার বেস্ট ফ্রেন্ড । আমরা অর্ধবার্ষিক ও বার্ষিক পরীক্ষায় পাস করলাম। ক্লাস 4 এ। ক্লাস 4 এ সব ঠিকঠাকই চলছিল । মানে, আমাদের ফ্রেন্ডশিপ।। 


ক্লাস 5 এ উঠলাম। ওইদিন তার জন্মদিন ছিল। আমি এক অসাধারণ গিফট দিলাম। খুব খুশি হয়েছিল সে। এভাবেই চলতে থাকে আমাদের ফ্রেন্ডশিপ। 


কিন্তু একদিন এক ঘটনা ঘটে গেলো। আমরা তো বিশ্বাসই করতে পারছিলাম না। 


তখন আগষ্ট মাস এর ২০ তারিখ । সন টা আমি বলবো নাহ। যাইহোক। তখন ডেঙ্গু জ্বর এর প্রচুর প্রভাব ছিল।


তো, তখন আমরা আলাদা সেকশন এ পড়ি। আমি শাখা ১ এ পড়ি। আর আনিকা আর আফ্রিদা শাখা ২ এ।  


তখন শাখা ১ এর গণিত ক্লাস। স্যার বললেন।


-- তোমরা কি জানো ? শাখা ২ এর এক ছাত্রী মারা গেছে!

আমরা শুনে বেশি অবাক হইনি । কিন্তু আমি বললাম।


-- স্যার , তার নাম কি? 

-- নাম জানি না। কিন্তু একটা জানি যে একজন ছাত্রী মারা গেছে। যাইহোক। পড়া শুরু করো। 


তারপর গণিত ক্লাসের পরে ইংলিশ ম্যাম আসলো। আমি জলদি ম্যাম কে বললাম। 


-- ম্যাম, শাখা ২ এর কোন ছাত্রী মারা গেছে? 


তখন ম্যাম যে নাম বললো। আমি শুনে ওখানেই কেঁদে দিয়েছিলাম। 


তার নাম ছিল আনিকা। 


ক্লাস শেষ এ নিচে আমরা এতো কেঁদেছিলাম বলার মতো না। আমি আর আফ্রিদা প্রচুর। 


আমি বিশ্বাস করতে পারছিলাম না। মাত্র ক্লাস 5 এই ও চলে গেলো পৃথিবী ছেড়ে।  


আজও রাত হলেই কান্না করি আমি ।। আর চিৎকার করে বলি। ।।

 "" আনিকা তুই কই 😫😭😭😭😭। পারছি না তোকে ছেড়ে থাকতে। পারছি না। """"


আজও ওর হাতের লেখায় হাত বুলাই। আর কান্না করি।  

ওকে স্বপ্নে ও দেখেছিলাম ।। দেখেছিলাম ওকে কেউ কিডন্যাপ করেছে। আর ও সেখান থেকে পালিয়ে আসে ।। কিন্তু ওটা শুধু স্বপ্ন । বাস্তব নয়,।


২য় পর্বতে আফ্রিদার কথা বলবো।।। 


আর শেষে।।।।


হিন্দি তে একটাই কথা বলবো ।।।


  """" Ye dostiiiiiii hum nhi todenge, todenge hum magar tera hat nhi chorenge. Par tu hi toh ab chali gayi mujhe chor kar.. mujhe pata hai ki। Tu kabhi nhi wapas aoge...... """"


     I miss you dost। ।।।

💓💓💓💓



Rate this content
Log in

Similar bengali story from Tragedy