Aniruddha Goswami

Abstract Fantasy Others

4.1  

Aniruddha Goswami

Abstract Fantasy Others

দ্য ক্যাট এন্ড মি

দ্য ক্যাট এন্ড মি

1 min
172


বেড়াল আর আমার অবিচ্ছেদ্য সম্পর্ক। এই তো সেদিন প্রথম দেখা হবার পর বেশ আমরা বন্ধু হয়ে গেছি। 

বিশেষ করে তার রোমের রং পাল্টানো আর মায়াময় চোখ আমার উদ্ভট আবেশে ভরিয়ে রাখে। 

উদয় হয় হঠাৎ করে। চলে যায় নাটকীয় রূপে ।

পাটনা তে সেদিন ছুটির দিন ।টীম আর মিটিং আর টার্গেট নিয়ে কটা দিন চরম ব্যস্ততার মধ্যে গেছে।

রাতে আজ ঘুম চাই ।শরীর রেস্ট চাইছে আর মন জেগে আছে.স্নায়ু ঠান্ডা করতে গজল এর জুড়ি নেই।

মিউজিক সিস্টেম এ একটি গজল। মেহেদী হাসানের "কু বা কু ফেইল গেয়ি বাত সানাসাহী কি .....বুঁদ হয়ে শুনছি। কি তার রচনা ,কথার জাদু আর সুরের মূর্ছনা ..

গজল খুবই প্রিয় মনে হচ্ছে,একেবারে হুশ নেই ?বিড়াল বললো ।

কে বললো ...অরে এ দেখি সেই বিড়াল .কিন্তু তার অবয়ব টি স্টাফ নোটেশন এ রান করে যাচ্ছে ।রং টি ধূসর কালো আজ।গানের তালে দুলছে।

শেষ দেখায় খুব বন্ধুত্ব হয়ে গেছিল |

আমি জিজ্ঞাসা করলাম -হটাৎ উদয় ?

বললো গানের গানের কথাটা দেখো - ও কহি ভি গয়া লটা তো মেরে পাস আয়া।বস এহি বাত আচ্ছি - মেরি হরজায় কি। 

-হুম তাতো ঠিক .আমি বললাম, আরে অন্তরে তুমি আছো চিরদিনই ,অন্তর্যামী ।

বিড়াল কথার পিঠে কথা পেয়ে মুচকি মুচকি হাসতে লাগলো |আর গানে ডুবে গেল |লক্ষ করলাম তার রং এখন নীল ।

কিছুক্ষন পরে বললে নীল আরে ইয়াৰ প্যায়ার ব্যায়ার কিয়া করো । 

-কিয়া তো হে ,মেরে কুছ সামান তুম্হারে পাস পড়াহ হে ।

-বেড়াল বললো কি ব্যাপার ?

নীল-কিছু জিনিস ফেরত আনা যায় না ,যেমন মনের টুকরো -মেনে নিলেই প্রশান্তি ।

মেহেদী হাসান গাইছেন "গ্যায়ের বনকে না মিলে ।

বেড়াল এর রং গেরুয়া এখন |

মনে রাগ করে চলে গেল--নাহ দেরি হয়ে গেল ঘুমোনোর ,রাত একটা বাজে |

---মেহেদী গাইছেন --এক বাস তুহি নেহি মুজসে খাপা হো বৈঠা.......

 

 


Rate this content
Log in

Similar bengali story from Abstract