Anupam Rajak

Horror

3.9  

Anupam Rajak

Horror

বট বৃক্ষ

বট বৃক্ষ

1 min
354


সদ্য বাবা-মা হারানো, ষোড়শী কন্যাটিকে যখন, গ্রামের কুখ্যাত সেই বট গাছের তলায়, আবাল বৃদ্ধ বনিতার সমক্ষে, নিজে হাতে তার পরনে কাপড় খুলে দেওয়ার জন্য উদ্যত হয়ে উঠল, গ্রামের মোড়ল, তখন, লজ্জা নিবারণের জন্য, নিজের মৃত বাবা মাকে স্মরণ করা ছাড়া, শোভার কাছে আর অন্য কোনও উপায় ছিল না। অবশ্য, সেও জানত না, তখন পর্যন্ত শ্মশানে জ্বলতে থাকা তাঁদের চিতার মধ্যে থেকে, সত্যিই তারা জেগে উঠে আসতে পারবেন কি না। কিন্তু, অচিরেই যা ঘটল, তার জন্য উপস্থিত কেউই প্রস্তুত ছিলেন না। একটা সাঙ্ঘাতিক আওয়াজ করে, বট গাছের একটা ডাল ভেঙ্গে পড়ল ঠিক মোড়লের মাথার উপর। বাকি ডাল গুলিও একে একে ভেঙ্গে পড়তে লাগল। একটা উন্মুক্ত যৌবনা নারীর পূর্ণ যৌবন দেখে চক্ষ্যু সার্থক করতে উপস্থিত গ্রাম বাসীরা ছত্রভঙ্গ দিয়ে, যে যেদিকে পারল ছুটতে লাগল। কিন্তু, গাছের ডাল গুলো কাউকেই ছাড়ল না। গাছটা যখন সম্পূর্ণ ভাবে ন্যাড়া হয়ে গেল, তখন, সেই সভায় দাঁড়িয়ে থাকা একটি মানুষও আর জীবিত নেই। আর, শোভা! সে তো তখনও নিজের বাবা মাকে আকুল হৃদয়ে ডেকে চলেছে। তখন পর্যন্ত, তার চারি দিকে কি ঘটছে, সে বিষয় সে সম্পূর্ণ উদাসীন । কিন্তু, বট গাছের ডাল পালাগুলো তাকে মাঝ খানে রেখে, চার দিকে ছড়িয়ে পড়েছে, তার লজ্জা নিবারণের উদ্দেশ্যে। সে অনাথ হলেও অসহায় নয়।


Rate this content
Log in

Similar bengali story from Horror