Suparna Chakraborty

Abstract Romance Others

4.0  

Suparna Chakraborty

Abstract Romance Others

সিকিম/পাহাড়/২০২১ শে ভ্রমণ/

সিকিম/পাহাড়/২০২১ শে ভ্রমণ/

2 mins
165


পাহাড় আমার প্রিয়। পাহাড় আমাকে খুব টানে হাতছানি দিয়ে ডাকে ৩-৪ বার আমাকে ডেকেছে আমি ঘুরতে গেছি পাহাড়ে দার্জিলিং গ্যাংটক এই সমস্ত ঘোড়া। পাহাড় পাহাড় দুর্গম ভয়ংকর কিন্তু সুন্দর এর হাতছানি কে আমি কখনোই উপেক্ষা করতে পারি না। এই পাহাড়ে গেছি কখনো গাড়ি করে গেছি কখনো কখনো ট্রেনে কখনো বাসে। সব থেকে আনন্দ হয়েছে ২০২১ এর ভ্রমণ গাড়িতে যখন ঘুরতে ঘুরতে জিরো পয়েন্টে গেল তারপর আমরা বাবা মন্দির দেখেছি তার পাশে বিরাট শিব পাহাড়ের উপরে সেটাও দেখেছি। অনেকগুলো সিঁড়ি ভেঙে উপরে উঠতে হয় শিব দর্শন করতে গেলে, দারুণ লেগেছে মনে যেন হচ্ছিল কৈলাস পর্বতে পৌঁছে গেছি। অর্থাৎ বাবার ধামে। একেবারে স্বর্গীয় সুন্দর। ফাটাফাটি। জিরো পয়েন্টে গিয়ে আমি খুব অসুস্থ হয়ে গেছিলাম নিঃশ্বাস প্রবলেম হচ্ছিল শুধু তাই নয় আমি অসুস্থ হয়েছি আমার নাতি অসুস্থ হয়ে গেছিল। টোটাল আমরা ২১ ২২ জন গেছিলাম। তারমধ্যে বেশ কজন খুব অসুস্থ হয়ে গেছিল জিরো পয়েন্টে গিয়ে নিশ্বাস প্রবলেম হচ্ছিল। আমরা তাড়াতাড়ি গাড়ি ঘুরিয়ে নিয়ে চলে এসেছি। সব থেকে বড় আকর্ষণ ছাঙ্গু লেক। একেবারেই যেন কৈলাসে গিয়ে পৌঁছেছি। বারবার ধ্বনি তো হচ্ছে।। হার হার মহাদেব।। তোমরা গিয়ে দেখবে তোমাদের দারুণ লাগবে। মনে হবে স্বর্গ উদ্যানে পৌঁছে গেছো আমারা সিকিমে একটা হোটেলে ছিলাম সেখানে রান্নাবান্না খারাপ না তবে বড্ড ঝাল। তাছাড়া হোটেলে রান্না তো আর বাড়ির মত হয় না। আবার যদি কখনো পাহাড় হাতছানি দিয়ে ডাকে আবার ছুটে যাব। পাহাড়ে খুব মম বিক্রি হয় মম খেয়েছি খুব ভালোই খেতে। তারপরে আমরা সেই চমরি গাইএর পিঠে চড়ে ঘুরেছি আমরা ভীষণ মজা করেছি ভীষণ আনন্দ করেছি। গাড়িটা যখন ঘুরতে ঘুরতে পাহাড়ের চূড়ায় উঠছে দারুন মজা লাগছে। এবার বল আমার এই গল্পটা তোমাদের কেমন লাগলো?


Rate this content
Log in

Similar bengali story from Abstract